মিয়ানমারে সভ্যতা বিবর্জিত হত্যাকাণ্ড বন্ধের আহ্বান জানিয়েছেন বাংলাদেশ বৌদ্ধ ভিক্ষু মহাসভার সংঘনায়ক, বাংলাদেশ বৌদ্ধ কৃষ্টি প্রচার সংঘের সভাপতি ও বিশ্ব বৌদ্ধ ভ্রাতৃ সংঘের সহ-সভাপতি শুদ্ধানন্দ মহাথেরো   |  মিয়ানমারের সেনাবাহিনীর ওপর অবরোধ ও অস্ত্র নিষেধাজ্ঞা আরোপে আন্তর্জাতিক সম্প্রদায়কে আহ্বান জানিয়েছে যুক্তরাষ্ট্রভিত্তিক মানবাধিকার সংগঠন হিউম্যান রাইটস ওয়াচ   |  

৩০০ বর কনে একই সময়ে...

আর মাত্র বাকি ২৪ ঘন্টা। তারপরই বৃহস্পতিবার। ঢাকা থেকে ৭৫ কিলোমিটার দূরের নিভৃত গ্রাম নয়াচরে ১শ ৫০ জোড়া নরনারীর জীবনে ঘটবে নতুন সূর্যোদয়। এক সাথে বিয়ের পিঁড়িতে বসবেন ৩শ’ জন বর ও কনে। ‘এজিন’ নেয়া হবে তাদের। বিয়ের রেজিষ্ট্রি খাতায় স্বাক্ষর করে তারা নতুন জীবনের শপথ নেবেন। ইতোমধ্যে প্রস্ত্ততি শুরু হয়ে গেছে এর। নরসিংদি জেলার রায়পুরা ... বিস্তারিত »

‘মৃত’ শিশুটি ১৩ ঘন্টা...

শিশুটিকে ‘মৃত’ ঘোষণা করে ফেলে দেয়া হয়েছিলো বারান্দায় খোলা আকাশের নীচে। বৃষ্টির পানি পড়েছে তার গায়ে। ‘মৃত’ শিশুটি জীবনের ঘোষণা দিয়েছিল। ১৩টি ঘন্টা বেঁচে ছিলো। কিন্ত্ত সভ্যতা মুখ ঘুরিয়ে নিয়েছিলো তার থেকে। কেউ তাকে বাঁচাতে আন্তরিকভাবে এগিয়ে এলো না। না চিকিৎসক, না ঢাকার কোনো হাসপাতাল কর্তৃপক্ষ। অনাদর আর চরম অবহেলার শিকার হলো শিশুটি। গতকাল ভোরের আলো ... বিস্তারিত »

খেলা

বৃষ্টিতে ড্র ঢাকা টেস্ট

সিরিজের একটা নিষ্পত্তির জন্য মুখিয়ে ছিল দুই দল। কিন্তু বৃষ্টির বাধায় ধুয়ে মুছে গেল ঢাকা টেস্টের ...

‘বিশ্বকাপে নেইমারই ব্রাজিলের বাজি’

চলতি বছর ঘরের মাঠে ফিফা কনফেডারেশন কাপ নেইমারের জন্য একটা বড় পরীক্ষা ছিল। সেই পরীক্ষায় ‘জিপিএ ...